,

সৌম্য সরকারের আউট

News

সৌম্য সরকারের আউট নিয়ে প্রচুর জল্পনা কল্পনা হচ্ছে। আম্পায়ার এর ডিসিশন কেনো বিপক্ষে গেলো? এবার চলুন দেখে নেয়া যাক প্রকৃত ঘটনা কি?

মুজিব যখন বল করতে এলেন তখন একটু ফুলার লেংথ এ বলটা পিচ করিয়ে ” দুসরা ” ডেলিভারি ছাড়েন। ৪ নম্বরে সৌম্যের ব্যাটিং এপ্রোচ কিছুটা মলিন থাকলেও সামান্য ফুটওয়ার্ক করে বলটা স্লাইড করে দিতে চেয়েছিলেন।
ব্যাটে সংযোগ ঘটাতে না পেরে প্যাডে লাগে। যেহেতু স্ট্যাম্প দেখা যাচ্ছিলো না তাই অনেক্ষন ভেবে আম্পায়ার শেষ পর্যন্ত আউট ই দিলেন।

রিভিও নিলে দেখা যায়ঃ

পিচ আউটসাইড অফ = এর অর্থ বল শুধুমাত্র লেগ সাইডে আউটসাইড লেগ এ পিচ করালেই নট আউট। আউটসাইড অফ এ থাকলেও বলের ” ইমপ্যাক্ট ” আর উইকেট যদি ” হিটিং ” হয় তাহলে সেটা আউট হিসেবে বিবেচিত হয়।

অরিজিনাল ডিসিশন আউট দেন ফিল্ড আম্পায়ার। রিভিও নিলে বলের ইমপ্যাক্ট ” ইন লাইন ” আর উইকেট ” আম্পায়ার্স কল ” হওয়ার কারণে আম্পায়ার ডিসিশন আউট ই বহাল রাখা হয়।

আল্ট্রা এজঃ আল্ট্রা এজ ছিলো। আলিম দার বার বার চাওয়ার পরেও ভিডিও এনালিস্ট রা আল্ট্রা এজ না দেওয়ায়, আলিম দার একসময় বিরক্ত হয়েই বলেন, ” গো টু বল ট্র‍্যাকিং প্লিজ, হোয়েন ইউ আর রেডি “।
ভিডিও এনালিস্ট রা তখন আর আল্ট্রা এজ দেয় নি।
.
সৌম্যের এই আউটটি ক্রিকেটীয় দৃষ্টিতে ঠিক মনে না হলেও বিশ্বকাপের মতো ম্যাচে বাজে আম্পায়ারিং হলে আম্পায়রদের মান নিয়ে প্রশ্ন বা পক্ষপাতিত্বের অভিযোগ উঠতেই পারে।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey