,

সাকিবের সঙ্গী রুশো

News
সাকিব আল হাসান। ছবি: ইন্টারনেট

ঢাকা-সিলেট ও ঢাকা পর্ব শেষ। বিপিএল গেছে চট্টগ্রামে। আগামীকাল শুক্রবার থেকে বন্দর নগরীতে গড়াবে ২২ গজের ময়দানী যুদ্ধ। প্রথম দিনে মাঠে নামবে রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্স এবং চিটাগং ভাইকিংস ও রংপুর রাইডার্স। ম্যাচ শুরু হবে বেলা ২টা এবং সন্ধ্যা ৭টায়।

এবারের আসরে ব্যাট হাতে ঝলক দেখালেন কারা? বল হাতেই বা জ্বলে উঠলেন কে কে? বিপিএলের ষষ্ঠ আসরের ঢাকা-সিলেট ও ঢাকা পর্ব শেষে আপনার জানার কৌতুহল থাকতেই পারে।

প্রথমে জেনে নিন এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারি বোলারের তালিকায় শীর্ষ পাঁচে আছেন কে কে? ঢাকা ও সিলেট পর্ব শেষে সবার ওপরে সাকিব আল হাসান। ঢাকা ডায়নামাইটের স্পিনার ৮ ম্যাচে ২০১ রান খরচায় ১৭ উইকেট শিকার করেছেন। সর্বোচ্চ ৪/১৬। ইকোনমি ৬.৯৩।

তালিকার দ্বিতীয় স্থানে আছেন তাসকিন আহমেদ। সিলেট সিক্সার্সের পেসার ৮ ম্যাচে ২৪৮ রান খরচায় ১৬ উইকেট পান। সর্বোচ্চ ৪/২৮। ইকোনমি ৮.৮৫। তৃতীয় স্থানে থাকা রংপুর রাইডার্সের পেসার মাশরাফি বিন মুর্তজার শিকার ৮ ম্যাচে ২০৫ রান খরচায় ১৩ উইকেট। সর্বোচ্চ ৪/১৩। ইকোনমি ৬.৬১। চারে আছেন রংপুর রাইডার্সের পেসার শফিউল ইসলাম (৮ ম্যাচে ১৩ উইকেট)। পাঁচে থাকা রাজশাহী কিংসের স্পিনার আরাফাত সানীর শিকার ৮ ম্যাচে ১২ উইকেট।

এবার দেখে নিন সর্বোচ্চ রান সংগ্রহকারী পাঁচ ব্যাটসম্যানে নাম। এ তালিকার শীর্ষে আছেন রাইলি রুশো। রংপুর রাইডার্সের আফ্রিকান বাঁহাতি এই ব্যাটসম্যান ৮ ম্যাচে ৩৫৯ রান করেছেন। সর্বোচ্চ ৮৩। ফিফটি ৪টি।

দ্বিতীয় স্থানে আছেন মুশফিকুর রহিম। চিটাগং ভাইকিংসের ব্যাটসম্যান ৭ ম্যাচে ২৭৭ রান করেছেন। সর্বোচ্চ ৭৫। ফিফটি ৩টি। এ তালিকার তিনে থাকা সিলেট সিক্সার্সের নিকোলাস পুরানের ব্যাট থেকে এসেছে ৮ ম্যাচে ২৭২ রান। সর্বোচ্চ ৭২। ফিফটি ২টি।

চতুর্থ স্থানে আছেন জুনায়েদ সিদ্দিকী। খুলনা টাইটান্সের ব্যাটসম্যান ৯ ম্যাচে ২৪৯ রান করেন। সর্বোচ্চ ৭০। ফিফটি ১টি। পঞ্চম আছে থাকা ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে এসেছে ৭ ম্যাচে ২২৩ রান। সর্বোচ্চ ৬৩। ফিফটি ৩টি।

ঢাকা-সিলেট ও ঢাকা পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে চিটাগং ভাইকিংস। তালিকার পরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে ঢাকা, কুমিল্লা, রংপুর, রাজশাহী, খুলনা ও সিলেট।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey