,

সাকিবের কড়া বার্তা

News
সাকিব আল হাসান। ছবি: ইন্টারনেট

সাকিব আল হাসান। বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক। তার আরও একটি বড় পরিচয় আছে বিশ্বের নাম্বার ওয়ান অলরাউন্ডার হিসেবে। পুরোদস্তুর একজন পেশাদার খেলোয়াড়। যার মধ্যে কোনো ধরনের আবেগ কাজ করে না। আবেগহীন-রুঢ় বলেও তার বেশ বদনাম আছে।

তার মতাদর্শ হলো দলে টিকে থাকতে হলে অবশ্যই পারফর্ম করতে হবে। শুধু নিজের জন্য খেললে হবে না, খেলতে হবে দলের জন্য। আর বাজে খেললেই দল থেকে বাদ পড়ার সম্ভাবনা শতভাগ নিশ্চিত।

আজ বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কন্ডিশনিং ক্যাম্প চলাকালীন ফরহাদ রেজা জানান, সাকিব সবসময় একটা জিনিস বলে, সেটা হলো ভালো খেললে দলে থাকতে পারবে না হয় দল থেকে বাদ পড়তে হবে।

খেলা নিয়ে অধিনায়কের সঙ্গে কথা হয় কিনা এমন প্রশ্নের উত্তর দিতে গিয়ে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করা অলরাউন্ডার ফরহাদ এই মন্তব্য করেন।

তিনি বলেন, ‘ক্যাপ্টেন জানে, ওর সঙ্গে এই নিয়ে কোনো কথা হয়নি বাট সে সব জানে। এটা সে সবসময়ই বলে পারফর্ম করবেন থাকবেন, পারফর্ম করবেন না চলে যাবেন।’

ফরহাদ রেজা সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন ২০১৪ সালে। সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১১ সালে। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকার পরও বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজে ডাক পেয়েছিলেন। তবে একাদশে সুযোগ পাননি। তার মতে, ফিটনেস ভালো থাকলে দীর্ঘদিন খেলায় টিকে থাকা যায়।

‘আজকে পাঁচ বছর পর আমি এখানে দাঁড়িয়ে আছি। ফিটনেস খুব গুরুত্বপূর্ণ। মুশফিক ব্যাটিং করছে। কেউ রানিং করছে। এখন সবাই বুঝে গেছে আপনি যদি ফিটনেস ধরে রাখেন তবে অনেকদিন খেলতে পারবেন’- খেলায় এখনো টিকে থাকার রহস্য সম্পর্কে এভাবেই বলছিলেন ফরহাদ।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey