,

যে রেকর্ড গড়েছেন সাকিব

News

সাকিব খেলে বেড়ান দেশে-বিদেশে। দেশের হয়ে টেস্ট, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি, ভিনদেশের মাটিতে বড় বড় ফ্র্যাঞ্চাইজি লিগ, সব জায়গায় রেখেছেন গুরত্বপূর্ণ অবদান।

এবারের বিশ্বকাপ খেলতে গিয়েছিলেন এক নাম্বার অলরাউন্ডার হয়ে, তার প্রমাণ রেখেছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচেই। ব্যাটে-বলে সমান পারদর্শী সাকিব দুই বিভাগেই নিজের নামের প্রতি সুবিচার করেছেন। এমনকি ম্যান অব দ্যা ম্যাচও হয়েছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নেমে ৭৫ রান করে সাকিব দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ক্রিকেটের তিন সংস্করণে ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন। তার আগে এই রেকর্ড করেন দলীয় ওপেনার তামিম ইকবাল খান।

বোলিং করতে নেমেও ১ উইকেট নিয়ে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েন সাকিব। তার আগে এই রেকর্ড গড়েন মাশরাফী বিন মোর্ত্তজা।

এ ছাড়া সাকিব ওয়ানডে ক্রিকেটে কম ম্যাচ খেলে ২৫০ উইকেট ও পাঁচ হাজার রানের রেকর্ড গড়েন। মাত্র ১৯৯ রান খেলে তিনি এই কৃতিত্ব অর্জন করেন।

দ্বিতীয় অবস্থানে পাকিস্তানের আব্দুল রাজ্জাক ২৫৬ খেলে এই রেকর্ড গড়েছিলেন। সাকিব রাজ্জাকের চেয়ে পাঁচ ম্যাচ কম খেলেই এই রেকর্ডের দেখা পেলেন।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey