,

মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান

News

‘আত্মমানবতার সেবায় রেড ক্রিসেন্ট’ এই মূল মন্ত্রকে ধারণ করে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, বরিশাল ইউনিটের আওতাধীন সরকারি বরিশাল কলেজ শাখাসহ শিক্ষা কার্যক্রমের আওতায় “রেড ক্রস ও রেড ক্রিসেন্ট মৌলিক ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক তিন দিন ব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

১৭ই জানুয়ারি বৃহস্পতিবার শুরু হয়ে ১৯ জানুয়ারি শনিবার পর্যন্ত তিন দিন ব্যাপী প্রশিক্ষণে সরকারি বরিশাল কলেজের অর্ধ-শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। প্রশিক্ষণে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট এর জন্ম ও ইতিহাস, নীতিমালা, আন্দোলন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির গঠন ও কার্যক্রম, প্রাথমিক চিকিৎসার ধারণাসহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বরিশাল ইউনিট এর যুব রেডক্রিসেন্ট সরকারি বরিশাল কলেজের আয়োজনে সমাপনী দিনে প্রধান অতিথির আসন অলঙ্কিত করেন সরকারি বরিশাল কলেজের উপাধাক্ষ্য প্রফেসর পরিমল বনিক। বিশেষ অতিথি হিসেবে ছিলেন শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের প্রধান লতিফা আখতার, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক মোঃ জামাল হাওলাদার প্রমুখ।

প্রশিক্ষণের শেষ পর্বে মূল্যায়নের ভিত্তিতে অংশগ্রহণকারী সদস্যদের মধ্য থেকে তিন জন বিজয়ী নির্ধারন করা হয় ও সবাইকে সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

প্রশিক্ষণ শেষে অতিথিরা যুব সদস্যদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনা মূলক আলোচনা করেন এবং তাদের এ প্রশিক্ষণের মাধ্যমে মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানান।

পরিশেষে, ৩ দিন ব্যাপী মৌলিক ও প্রাথমিক চিকিৎসা কার্যক্রমে প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে প্রশিক্ষণের সকল কার্যক্রমে সহযোগিতা করায় বরিশাল ইউনিটের প্রশিক্ষক কে.এম.মেহেদী হাসান বাপ্পী, সানজিদা আক্তার ইলমা, আশিকুল আলম আবিরসহ ইউনিটের সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান যুব রেডক্রিসেন্ট, সরকারি বরিশাল কলেজ শাখার দায়িত্বপ্রাপ্ত শিক্ষক পার্থ রায়।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey