,

মানবতার কল্যাণে ব্র্যাক ব্যাংক কর্মীদের ম্যারাথন

News

ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর কর্মীরা মানবতার কল্যাণে তহবিল সংগ্রহের উদ্দেশ্যে ‘‘ব্র্যাক ব্যাংক দৌড় ২০১৯: কল্যাণের পথচলা” শীর্ষক এক মিনি ম্যারাথনের আয়োজন করে।

কোন ব্যাংকের উদ্যোগে ম্যারাথনের উদ্যোগ বাংলাদেশে এটিই প্রথম এবং মানবতার কল্যাণে এটি এক অনন্য প্রচেষ্টা। ২০১১ সাল থেকে প্রতি বছর ব্র্যাক ব্যাংক কর্মীরা মানবতার কল্যাণে এ ম্যারাথন আয়োজন করে আসছে।

১ ফেব্রুয়ারি ২০১৯ ঢাকার হাতিরঝিল এলাকায় অনুষ্ঠিত নবমবারের মত আয়োজিত ম্যারাথন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর প্রেস সচিব জনাব ইহসানুল করিম এবং হাতিরঝিল সমন্বিত উন্নয়ন শীর্ষক প্রকল্পের পরিচালক মেজর জেনারেল আবু সাঈদ মো: মাসুদ, বিএসপি।

আরও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব সেলিম আর. এফ. হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও জনাব চৌধুরী আখতার আসিফ ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। সারাদেশ থেকে আগত ব্র্যাক ব্যাংক ও এর অঙ্গপ্রতিষ্ঠানের কর্মকর্তা এবং বিভিন্ন ব্যাংক ও কর্পোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তারা দৌড়ে অংশ নেন।

এই ম্যারাথন দৌড় শুরু হয় সকাল ৭:০০টায়। ব্র্যাক ব্যাংক-এর ৪,০০০ জন কর্মী ৫ কি.মি. দূরত্বের দৌড়ে অংশগ্রহণ করে যা পুলিশ প্লাজার নিকটে শুরু হয়ে হাতিরঝিল লেকের বিভিন্ন প্রান্ত ঘুরে একই স্থানে শেষ হয়।

এই দৌড় উপলক্ষে ব্র্যাক ব্যাংকের কর্মীরা ২০ লাখ টাকার তহবিল সংগ্রহ করেন। এর সঙ্গে ব্যাংকের নিজস্ব তহবিল থেকে সমপরিমাণ অর্থ দিয়ে এই তহবিলকে দ্বিগুণ অর্থাৎ ৪০ লাখ টাকা করা হয়।

এই তহবিল থেকে শিশুদের কল্যাণে নিয়োজিত চারটি প্রতিষ্ঠানকে অনুদান প্রদান করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো: বারডেম হাসপাতালের চেঞ্জিং ডায়াবেটিস ইন চিলড্রেন, দ্বীপশিখা স্কুল, রাইটস এন্ড সাইটস ফর চিলল্ড্রেন এবং স্পৃহা বাংলাদেশ ফাউন্ডেশন।

এ উপলক্ষে ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সেলিম আর.এফ. হোসেন বলেন, “মানুষ, পৃথিবী ও মুনাফা-এই তিনটি মূল দর্শনের আলোকে সামাজিক দায়বদ্ধতা ব্যাংকের ডিএনএ-তে গ্রথিত আছে। সামাজিক কাজে আমাদের কর্মকর্তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের অনুপ্রাণিত করে।”

তিনি আরও বলেন, “দৌড়ে বিভিন্ন ব্যাংক ও কর্পোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। আমরা বিশ্বাস করি এ অংশগ্রহণ দৌড়কে নতুন উচ্চতায় নিয়ে যাবে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি আমরা একসাথে মানবতার কল্যাণে ভিন্ন মাত্রা যোগ করতে পারি।”

ম্যারাথনে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিশিষ্ট অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুক এম.পি., বিশিষ্ট অভিনেতা আফজাল হোসেন, চিত্রনায়িকা অপু বিশ্বাস, চিত্রনায়িকা নিপুন আক্তার, মডেল আফসানা আরা বিন্দু ও দৌড়বিদ ইমতিয়াজ ইলাহী।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey