,

বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে পারবে না বাংলাদেশ

News

ইংল্যান্ডে বসেছে ক্রিকেটের সর্বোচ্চ আসর বিশ্বকাপ ক্রিকেট। ইতিমধ্যে এক-তৃতীয়াংশ খেলা অনুষ্ঠিত হয়ে গেছে। সেমিতে কোন দলে যেতে পারে সেটাও মোটামোটি ধারণা হচ্ছে সবার।

বাংলাদেশ বিশ্বকাপ থেকে বাদ পড়তে যাচ্ছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলকে এমনটাই জানিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন।

নাসেরর মতে, এবারের বিশ্বকাপ থেকে বাংলাদেশ সহ চারটি দল বাদ পড়তে যাচ্ছে। বাকি তিনটি দল হচ্ছে দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা ও আফগানিস্তান।

বাংলাদেশ বাদ পড়া প্রসঙ্গ নিয়ে তিনি লিখেছেন, বাংলাদেশি ব্যাটসম্যানদের দ্রুতগতিতে রান তুলতে না পারা এবং পেসারদের বলে গতি না থাকার কারনে ভালো খেলতে পারছে না দল। ফলে, সেমিফাইনালে খেলা অনেকটাই কঠিন মাশরাফিদের জন্য।

তিনি আরোও বলেন, বাংলাদেশ ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভালো খেলেছে। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে লড়াই করেছে। তবে কার্ডিফে ইংল্যান্ডকে বিন্দুমাত্র চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারেনি। এ উইকেট সবুজ ছিল, ঘাসে পরিপূর্ণ ছিল, পেসাররা লেন্থ ঠিক রেখে ভালো বল করতে পারতো। কিন্তু তা পারেনি। এছাড়া তাদের ব্যাটিংটাও দৃষ্টিকটু ছিল। যেখানে দ্রুতগতিতে রান তুলতে হতো, সেখানে ব্যাটসম্যানদের রান তোলার গতি ছিল মন্থর। এরকম পারফরম্যান্স নিয়ে ক্রিকেটের সর্বোচ্চ আসরে প্রতিদ্বন্দ্বিতা করা যায় না।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey