,

বাংলাদেশের বিপক্ষে ইচ্ছে করেই হারবে ভারত!

News

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত ভারত। পাঁচ ম্যাচে খেলতে নেমে একটিতেও হারেনি দেশটি। বলতে গেলে দুর্দান্ত ফর্মে আছেন কোহলিরা। শক্তিশালী ভারতের বিপক্ষে বাংলাদেশ খেলতে নামবে আগামী ২ জুলাই। সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে হলে ভারতের বিপক্ষে জয় ছাড়া কোনো বিকল্প নেই মাশরাফীদের সামনে।

কিন্তু ভারত নাকি বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচে ইচ্ছে করেই হেরে যাবে! এমনটাই বলছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বসিত আলী। তার মতে, পাকিস্তান যাতে সেমিফাইনালে যেতে না পারে, এ জন্যই ভারত ইচ্ছে করেই হারবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে।

পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা নিয়ে একটি টিভি চ্যানেলের আলোচনায় বাসিত আলী বলেন, ‘ভারতের ম্যাচ হয়েছে পাঁচটি, তারা কোনো দিনই চাইবে না পাকিস্তান সেমিফাইনাল খেলুক। তাদের দুটি ম্যাচ আছে বাংলাদেশ এবং শ্রীলংকার সঙ্গে। তারা আফগানিস্তানের সাথে কেমন খেলেছে সবাই দেখেছে।’

সাত ম্যাচে তিন জয়ে পাকিস্তানের পয়েন্ট সাত। একটি ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হয়। পয়েন্ট টেবিলে পাকিস্তানের অবস্থান বাংলাদেশের পরেই। বাংলাদেশের সঙ্গে পয়েন্ট সমান হলেও নেট রান রেটে পিছিয়ে আছে পাকিস্তান। এই ক্ষেত্রে ভারত যদি তাদের শেষ তিন ম্যাচ ইংল্যান্ড, বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে জয় নিয়ে মাঠ ছাড়ে তাহলে পাকিস্তানের রাস্তা সহজ হয়ে যাবে।

বাসিত আলী আরও বলেন, ‘পাকিস্তানকে বিশ্বকাপ থেকে বাদ দিতে ভারত ইচ্ছাকৃতভাবে হেরেও বসতে পারে। কিন্তু এটা কেউ মুখ ফুটে প্রকাশ করবে না।’

বাংলাদেশ ভারতের মুখোমুখি হবে আগামী ২ জুলাই। বার্মিংহামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় খেলাটি শুরু হবে।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey