,

পাকিস্তানিদের পেটাল ইংলিশরা

News

পাকিস্তানি বোলারদের যাচ্ছেতাইভাবে পিটিয়েছেন ইংলিশ ব্যাটসমানরা। জস বাটলার ও মর্গানদের ব্যাটিং দেখে মনে হয়েছে কোনো পাড়ার অলিগলির বোলারদের পিটিয়ে চার-ছক্কার ফুলঝুরি ঝরাচ্ছেন তারা।

আজ ইংল্যান্ড বনাম পাকিস্তানের পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে শাহেন শাহ আফ্রিদী-হাসান আলীদের পিটিয়ে নির্ধারিত ওভার শেষে ৩৭৩ রান করেন স্বাগতিকরা।

সাউদাম্পটনের দ্য রোজ বোল স্টেডিয়ামে টসে জিতে ইংলিশদের ব্যাটিংয়ে পাঠান পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। তার এমন সিদ্ধান্ত কাল হয়ে দাঁড়ায় বোলারদের জন্য। এদিকে প্রথমে ব্যাটিং পেয়ে সুযোগে সদ্ব্যবহার করেন ইংলিশ ব্যাটসম্যনারা।

জস বাটলারের অপরাজিত রেকর্ড সেঞ্চুরি এবং মর্গান, জেসন রয় ও জনি বেয়ারেস্টোর হাফসেঞ্চুরিতে চড়ে ৩৭৩ রানের বিশাল স্কোর গড়ে স্বাগতিকরা। মর্গান অবশ্য অপরাজিত ছিলেন। তিন নম্বরে নেমে ৪০ রান করে আউট হয়েছেন জো রুট।

একমাত্র জো রুট কম রানে আউট হলেও বাকি চার ব্যাটসম্যান দেখা পেয়েছেন সেঞ্চুরি ও হাফসেঞ্চুরির।

জস বাটলারের রেকর্ড সেঞ্চুরি সাজানো ছিল ৬টি চার ও ৯টি ছয়ের মারে। হাসান আলীকে ছয় মেরে মাত্র ৫০ বলে সেঞ্চুরি করেন তিনি। অপরদিকে ৪৮ বলে ৬টি চার ও ১টি ছয়ের মারে ইয়ান মর্গান করেন অপরাজিত ৭১ রান। ৯৮ বলে ৮৭ রান করেন জেসন রয় ও জনি বেয়ারেস্টো ৪৫ বলে ৫১ রান করেন।

এ ম্যাচে পাকিস্তানের প্রথম চার বোলারই দেন ষাটের অধিক রান। শাহেন শাহ আফ্রিদী ও হাসান আলী দিয়েছেন ৮০ ও ৮১ রান করে। ফাহিম আশরাফ ৬৯ ও ইমাদ ওয়াসিম দেন ৬৩ রান। চারজনই নির্ধারিত ১০ ওভার করেন। এ ছাড়া ইয়াসীর শাহ মাত্র ৭ ওভারে দেন ৬০ রান। একটি করে উইকেট নিয়েছেন শাহেন শাহ আফ্রিদী, হাসান আলী ও ইয়াসির শাহ।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey