,

নিয়মরক্ষার ম্যাচে টাইগার একাদশে চার পরিবর্তন

News

ত্রিদেশীয় সিরিজের গ্রুপপর্বের শেষ ম্যাচে মুখোমুখি বাংলাদেশ আয়ারল্যান্ড। গ্রুপপর্বের প্রথম দেখায় আইরিশদের সঙ্গে টাইগারদের ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। আর এই সিরিজে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ ইতিমধ্যে ফাইনালে ওঠায় এই ম্যাচটি কেবল নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়েছে।

নিয়মরক্ষার এই ম্যাচে চারজনকে বিশ্রামে দিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। কোচের জন্য বড় সুযোগ এই ম্যাচে তার শিষ্যদের বাজিয়ে দেখার। তাই এই ম্যাচে বড় পরিবর্তন নিয়েই মাঠে নেমেছেন মাশরাফিরা।

আগের ম্যাচের একাদশ থেকে বিশ্রামে রাখা হয়ে সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও মোহাম্মদ মিথুনকে। তাদের পরিবর্তে সুযোগ পেয়েছেন লিটন দাস, মোসাদ্দেক হোসেন, সাইফুদ্দিন ও রুবেল হোসেন। গত ম্যাচে ইনজুরির জন্য বাদ পড়া সাইফুদ্দিন এই ম্যাচে ফিরেছেন।

ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় বিকেলে পৌনে চারটায় শুরু হয় ম্যাচটি। আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

ত্রিদেশীয় সিরিজে এই ম্যাচটি ছাড়া দুটি ম্যাচ খেলে বাংলাদেশ। আইরিশদের বিপক্ষে একটি ম্যাচ পরিত্যাক্ত না হলে তিনটি ম্যাচ খেলা হতো। দুটি ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজকে বড় ব্যবধানে হারিয়ে ফাইনালে ওঠেন মাশরাফিরা। ফাইনালে টাইগাররা এই উইন্ডিজদের বিপক্ষেই লড়বেন।

বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মোর্ত্তজা, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, সাইফুদ্দিন, লিটন দাস, রুবেল হোসেন, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, আবু জায়েদ রাহী ।

আয়ারল্যান্ড একাদশ :

পল স্টারলিং, জেমস ম্যাককলাম, অ্যান্ডি বালবির্নি, উইলিয়াম পোর্টারফিল্ড , কেভিন ও’ব্রায়ান, মার্ক অ্যাডেয়ার, গ্যারি উইলসন , জর্জ ডকরেল, বয়েড র‍্যানকিন, ব্যারি ম্যাকার্থি, জস লিটল।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey