,

না ফেরার দেশে পাড়ি জমালেন বুলবুল

News
আহমেদ ইমতিয়াজ বুলবুল। ছবি: ইন্টারনেট

না ফেরার দেশে পাড়ি জমালেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। আজ মঙ্গলবার সকালে রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় মারা (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) যান তিনি। মৃত্যুকালে বুলবুলের বয়স হয়েছিল ৬৩ বছর।

আহমেদ ইমতিয়াজ বুলবুল ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা, প্রখ্যাত গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক। পারিবারিক সূত্রে জানা যায়, বুলবুল হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। সকাল সোয়া ছয়টার দিকে তাকে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছিল। প্রয়োজনীয় পরীক্ষা শেষে কর্তব্যরত চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

আহমেদ ইমতিয়াজ বুলবুলের ছেলে সামির আহমেদ জানান, অনেক দিন থেকেই তার পিতা অসুস্থ ছিলেন। তিনি হৃদ্‌রোগে ভুগছিলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাচ্ছি আব্বাকে যেন মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে বীর মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত স্থানে দাফন করার অনুমতি তিনি দেন।

মাত্র ১৫ বছর মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। তিনি একুশে পদক, রাষ্ট্রপতির পুরস্কার, জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন।

আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুরের উল্লেখযোগ্য গানের মধ্যে আছে ‘সব কটা জানালা খুলে দাও না’, ‘মাগো আর তোমাকে ঘুম পাড়ানি মাসি হতে দেব না’,‘আম্মাজান আম্মাজান’, ‘তুমি মোর জীবনের ভাবনা, হৃদয়ে সুখের দোলা’, ‘চিঠি লিখেছে বউ আমার’ প্রমুখ।

প্রসঙ্গত, তিন শতাধিক চলচ্চিত্রের সংগীত পরিচালনা করেছেন বুলবুল। চলচ্চিত্রের সংগীত পরিচালনা করে দুবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। প্রথমটি ছিল ২০০১ সালে ‘প্রেমের তাজমহল’ আর দ্বিতীয়টি ছিল ‘হাজার বছর ধরে’ ছবির জন্য।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey