,

ছোটদলের বড় তারকাহীন বিশ্বকাপ

News

দরজায় কড়া নাড়ছে ক্রিকেট বিশ্বকাপ,অংশগ্রহণকারী সব দলের মধ্যেই শুরু হয়েছে আনুষ্ঠানিকতা। ইতিমধ্যে দল ঘোষনা করেছে বেশ কয়েকটি দল,কয়েকদিন পরই দামামা বেজে উঠবে বিশ্বকাপের।১০ টি দল একে অপরের বিপক্ষে লড়বে একটি ট্রফির জন্য,লড়বে বিশ্বসেরা হওয়ার লক্ষ্যে।

ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় আসর ক্রিকেট বিশ্বকাপ।এই আসরে অংশ নিবে র‍্যাংকিংয়ের সেরা ১০ টি দল,মেতে উঠবে সেরা হওয়ার লড়াইয়ে।বিশ্বের সব বড় তারকারা খেলবে বিশ্বকাপে।কিন্তু কিছু বড় তারকাকে দেখা যাবে না এবারের বিশ্বকাপে।দশ দল হওয়ার কারনে বিশ্বকাপ খেলা হচ্ছে না সেসব তারকাদের দেশের।কিন্তু সেই তারকারা যোগ্যতা রাখে বিশ্বকাপের মঞ্চে খেলার,কিন্তু দলীয় পারফরমেন্সের কারনে বিশ্বকাপ মিস করছে তাদেরকে।

ছোট দলের বড় তারকা বলে একটা কথা আছে, তাদের দল ক্রিকেটে এগিয়ে না থাকলেও তারা ক্রিকেটকে অনেক দিয়েছেন,বিশ্বকাপের মতো মঞ্চে তাদেরকে না পাওয়া টা ক্রিকেট বিশ্বের জন্য লজ্জার।ছোট দলের বড় তারকাদের কথা বলতে গেলে শুরুতেই আসে জিম্বাবুইয়ান অলরাউন্ডার সিকান্দার রাজা,ব্যাট বল হাতে দুর্দান্ত এই অলরাউন্ডার তাদের দেশের ক্রিকেট এর জন্য বড় সম্পদ,ক্রিকেটকে দিয়েছেন তিনি অনেক কিছু,বিশ্বকাপের মঞ্চে তার খেলতে না পারাটা বড় বেদনার।

এছাড়াও নেপালের প্রমিজিং স্টার সান্দিপ লামিচানের কথা বলতেই হয়,ক্রিকেট বিশ্বে তার দেশ নেপাল অনেক পিছিয়ে,ওয়ানডে খেলার স্বীকৃতি পেলো কিছুদিন হলো, কিন্তু এই তরুন লেগী বল হাতে শাসন করে বেড়াচ্ছেন বিশ্বের বড় বড় ব্যাটসম্যানদের।ফ্রাঞ্চাইজি লীগ গুলোতে রুপ নিয়েছেন হট কেক হিসেবে,দাপিয়ে বেড়াচ্ছেন ফ্রাঞ্চাইজি লীগগুলো।বিশ্বকাপের মতো মঞ্চে এই তরুন প্রতিভাকে না পাওয়াও দুঃখজনক।

এছাড়াও রায়ান ট্যান ডোসকাটে, আইরিশ ব্যাটসম্যান কেভিন ও ব্রায়েন,পল স্টারলিং,জিম্বাবুইয়ান ব্যাটসম্যান ব্রেন্ডেন টেইলর, জিম্বাবুইয়ান পেস বোলার কাইল জার্ভসদের মতো তারকাদের বিশ্বকাপের মঞ্চে না পাওয়া টা বেদনাদায়ক। এমন কারো কিছু তারকা আছে যারা দলীয় পারফরমেন্সের কারনে খেলতে পারবেন না বিশ্বকাপ।তাদের মতো তারকাদের মিস করবে ক্রিকেট বিশ্ব।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey