,

ওয়ানডে ক্রিকেটে অভিষেক হলো রাহীর

News

অবশেষে অপেক্ষা ফুরালো। আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অভিষেক হলো সিলেটের তরুণ পেসার আবু জায়েদ চৌধুরী রাহীর। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ নিজেদের তৃতীয় ম্যাচে একাদশে একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। উইন্ডিজদের বিপক্ষে সুযোগ পেয়েছেন রাহী।

জাতীয় দলের হয়ে টেস্ট ও টি-২০ ক্রিকেট আগেই খেলেছেন পেসার রাহী। বাকী ছিলো কেবল এক দিনের ক্রিকেট। তার আগেই বিশ্বকাপের ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াডে জায়গা করেন তিনি। তবে বিশ্বকাপে মাঠে নামার আগেই অভিষেক হলো এক দিনের ক্রিকেটে।

পেসার রাহী জাতীয় দলের হয়ে ৫টি টেস্ট ও ৩টি টি-২০ ম্যাচ খেলেছেন। ২০১৮ সালের ৪ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাদা পোশাকে অভিষেক হয় তাঁর। একই বছরের ১৮ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ ক্রিকেটে অভিষেক হয় এই পেসারের।

ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। স্বাগতিক আয়ারল্যান্ডের সঙ্গে দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তৃতীয় ম্যাচে আজ উইন্ডিজদের বিপক্ষে জিতলে ফাইনাল নিশ্চিত হবে বাংলাদেশের।

বাংলাদেশ একদাশ:: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মাশরাফী বিন মোর্ত্তাজা, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ চৌধুরী রাহী ও মুস্তাফিজুর রহমান।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey