,

ওদের স্বপ্নপূরণ

News

যুক্তরাজ্য ও ওয়েলসে অনুষ্ঠিতব্য আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ শুরুর ঠিক আগে স্ট্রিট চাইল্ড ক্রিকেট ওয়ার্ল্ড কাপ টুর্নামেন্টের আয়োজন করছে স্ট্রিট চাইল্ড ইউনাইটেড। টুর্নামেন্টে বাংলাদেশ থেকে ৮ জন শিশুকে নির্বাচিত করা হয়েছে। ১৪-১৭ বছর বয়সী চারজন মেয়ে ও চারজন ছেলে শিশুকে নির্বাচন করা হয়েছে।

স্ট্রিট চাইল্ড বিশ্বকাপে বাংলাদেশ ছাড়াও ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও ভারতের মতো মোট ১০টি দেশ অংশ নেবে। বিশ্বকাপে অংশ নেয়া খেলোয়াড়রা হলেন- সানিয়া মির্জা, জেসমিন আক্তার, স্বপ্না আক্তার, আরজু রহমান, রাসেল ইসলাম রুমেল, আবুল কাশেম, রুবেল ও নিজাম হোসেন। বুধবার স্বপ্না-জেসমিনরা দেখা করেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোস্তাফিজ, রুবেলের সঙ্গে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তাদের সঙ্গে ছবিও তুলেছেন। তামিম ইকবালের কাছ থেকে পেয়েছেন গিফট। একজোড়া গ্লাভস ও কেডস দিয়েছেন তামিম।

আগামী ৩০ এপ্রিল থেকে ইংল্যান্ডে শুরু হচ্ছে সুবিধাবঞ্চিত পথ শিশুদের অংশগ্রহণে ‘স্ট্রিট চাইল্ড’ বিশ্বকাপ। ৮ মে পর্যন্ত এই আসরটি চলবে।

পথশিশুদের সেবাদাতা অলাভজনক সংস্থাটির প্রতিষ্ঠাতা ও পরিচালক ফরহাদ হোসেন অভিভাবক হয়ে আগলে রেখেছিলেন শিশুদের।

বিশ্বকাপের মূল আসরের আগে স্ট্রিট চাইল্ড বিশ্বকাপ আয়োজনের মাধ্যমে পথশিশুদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও তাদের একত্র করে আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্টে খেলার সুযোগ করে দেয়াই স্ট্রিট চাইল্ড ক্রিকেট ওয়ার্ল্ড কাপের লক্ষ্য।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey