,

এই মৌসুমে ইংল্যান্ডে বিশ্বকাপ আয়োজন কি সঠিক সিন্ধান্ত!

News

ইংল্যান্ডের আবহাওয়া সম্পর্কে সবারই জানা। আকাশের কোনো ঠিকঠিকানা নেই। কখন হুড়মুড় করে বৃষ্টি নামবে কেউ বলতে পারে না। ইংল্যান্ডে এটি পঞ্চম বিশ্বকাপ। এবারই প্রথম দুটি ম্যাচ টস ছাড়াই বাতিল করে দিল বৃষ্টি। আর কোনো বিশ্বকাপে দুটি ম্যাচ পুরোপুরি বৃষ্টির পেটে চলে যায়নি।

দক্ষিণ আফ্রিকা-ওয়েস্টইন্ডিজ ম্যাচ তাও ৭.৩ ওভার পর্যন্ত খেলা হয়েছিল। দক্ষিণ আফ্রিকা ২৯/২ করতেই মুষলধারে বৃষ্টি নামে। খেলা আর শুরু করা সম্ভব হয়নি। ওয়েস্ট ইন্ডিজ নিজেদের দুর্ভাগা ভাবতেই পারে।

বিশ্বকাপে এই বৃষ্টি-বিলাস যে বাংলাদেশের সেমিফাইনাল স্বপ্নে হতাশার আঁচড় বুলিয়ে দিল। চার ম্যাচ থেকে আর যাই হোক, তিন পয়েন্ট মাশরাফিদের প্রাপ্য ছিল না।

ব্রিস্টলে মঙ্গলবারের বৃষ্টি সত্যিকার অর্থে ক্ষতি করে দিয়ে গেল বাংলাদেশের। এই বিশ্বকাপে বাংলাদেশের জয়ের তালিকায় যে ম্যাচটি ছিল সবার উপরে, সেটিই পরিত্যক্ত হল। একটি বলও হল না। কী ভাগ্য শ্রীলংকার। দুটি ম্যাচই তাদের খেলতে হল না বৃষ্টির বদান্যতায়। পাকিস্তান ও বাংলাদেশ ম্যাচ থেকে একটি করে পয়েন্ট পেয়ে গেল চন্ডিকা হাথুরুসিংহের দল। বাংলাদেশ সত্যিই দুর্ভাগা। এক নয় পুরো দুই পয়েন্ট ছিল তাদের প্রাপ্য। এক পয়েন্ট কেড়ে নিল বৃষ্টি!

বৃষ্টির ফলে ভেস্তে যেতে পারে আরোও বেশ কিছু ম্যাচ। বৃষ্টির বিশ্বকাপের আকর্ষণ ও সৌন্দর্য দুটোই নষ্ট হচ্ছে।

এখন, কথা হচ্ছে এই ভরা বর্ষা মৌসুমে বিশ্বকাপের মতো এত বড় একটি অাসর ইংল্যান্ডে আয়োজনের সিন্ধান্ত কি সঠিক ছিলো।

     এ জাতীয় আরও খবর
Vladimir Ducasse Jersey